Header top Ads

শেখ শাহাজাহান আলী গাওয়া বঙ্গবন্ধুর প্রেমের গান “ শেখ হাসিনার স্বাক্ষাত...



মাননীয়, প্রধানমন্ত্রী,
  জননেত্রী শেখ হাসিনাকে আমার পক্ষ থেকে জানাই আন্তরিকভাবে সালাম। আস্সালামু আলাইকুম। আমার নাম শেখ শাহজাহান, বয়স-৬৮ বছর, পিতা-মৃতঃ ইনছার উদ্দীন শেখ, বাড়ী-গোপালগঞ্জ, গ্রাম-কাঠি, পোষ্ট-কাঠির বাজার, বর্তমান ঠিকানা- যশোর রেলগেট, তেঁতুলতলা, থানা-কোতয়ালী, জেলা-যশোর। সাংবাদিক ফকরে আলমের বাড়ীর পাশের্^ থাকি। আমার কোন ছেলে মেয়ে নাই। আমি মাননীয় প্রধান মন্ত্রীর সাথে আমার মৃত্যুর আগে একবার দেখা করতে চাই। আমি ১৯৭১ সালে বঙ্গবন্ধুকে নিয়ে হানাদার বাহিনীর বিরুদ্ধে ২টা গান রচনা করি। তার একটি গান আপনার সামনে দাড়িয়ে শোনাতে চাই। আপনি যখন ১৯৯৬ সালে ১ম সরকার ক্ষমতায় আসেন তখন আমি আপনার সাথে দেখা করব বলে চার বার ঢাকায় যাই। কিন্তু দেখা করতে পারিনি। দিন রাত বসে থাকি আর অপেক্ষার প্রহর গুনতে থাকি, কখন একবার আপনার সাথে দেখা করব, অবশেষে চোখে পানি নিয়ে আমি যশোরে ফিরে আসি। আমি যশোর শহরে ৫০ বছর রিকসা চালিয়েছি। কিন্তু আজ আর রিকসা চালানোর ক্ষমতা নেই। দুঃখের বিষয় হলো বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে নেই। তবুও আজ পর্যন্ত তার কথা ভূলতে পারিনি। আমি মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করতে পারিনি, কারণ হানাদার বাহিনীরা আমার চোখে আঘাত করেছিল। কিন্তু দেশের জন্য যারা যুদ্ধ করেছিল, তাদের পাশে আমি ওতপ্রোতভাবে জড়িয়ে ছিলাম এবং সহযোগিতাও করে ছিলাম। আমার এই শেষ ইচ্ছাটা যদি পূরণ হতো তাহলে মরে যেয়েও শান্তি পেতাম। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, বাংলাদেশ চিরজীবি হোক।


ইতি
(মোঃ শাহাজাহান)
পিতা-মৃতঃ ইনছার উদ্দীন শেখ
৬নং ওয়ার্ড, চাঁচড়া, যশোর সদর, যশোর।
মোবাঃ নং-০১৯২২২৯৭৯১৬

No comments

Powered by Blogger.