Header top Ads

ফিরে আসা মোঃ আব্দুল আলিম এর কবিতা


ফিরে আসা
মোঃ আব্দুল আলিম

এসেছি এসেছি
কালের বিবর্তন
গাছের ঝরা পাতার মতো
ঝরেছে আমার কতযে বছর
সে কি আর  তোমরা জানতে?
আশি বছর পর, তোমাদেরই পানে
এসেছি  যখন আবার
কৈশোর জৈবন বয়স পেরিয়ে
বৃদ্ধ বয়সে ফিরে
আমরা জানতে
আমি কখনো ফিরব না
আমিও জানতাম
তোমাদের মাঝে হবে না ফেরা
শ্বেতপাথর নিয়ে যখন করেছি স্বর্গ রচনা
শ্বেতপাথরই করছে আমাকে  অবজ্ঞা
এক সময় স্বপ্ন দেখতাম
সাগরের ভিতরে ঝিনুকের মাধ্যে মুক্ত থাকে
যতই  দুর্ভেদ্য হোক
মুক্ত আমি আনবো ঝিনুক হতে
এটাই আমার পন
বাংলা মায়ের  সবুজ নীল আকাশে
ছিল ডানা মেলার স্বপ্ন
একে একে ডানা ভেঁঙ্গে করলোআমায়
আহত এক পাখি
অসীম স্বপ্নের  স্বর্গের রচনা
ভেঁঙ্গে হলো খান খান
অথচ,   স্বপ্নকে জয়ের জন্যই
চেয়েছিলাম ঘর বাড়ি
দেখো আমি ফিরেছি
আহত স্বপ্নগুলি  বুকে নিয়ে
তোমাদেরই মাঝে খালি হাতে
ভাবি নি কখনো-
তোমরা  নেবে  আবার আমায়

বুকের মাঝে আপন করে

No comments

Powered by Blogger.