Header top Ads

পার্থিব জগতের লিলা - নাঈম রেজা


পার্থিব জগতের লিলা
নাঈম রেজা
১০/০৭/১৮, রাত ৪.৩০ মিঃ

        আমি পারি
তোমাকে কেয়াবনে বসে
বাগান বিলাসের স্বপ্ন দেখাতে,
        আমি পারি
তোমার এলো কেশে 
কাঁটা মেহেদীর থোকা সাজাতে,
        আমি পারি
ধুতুরা বনে হাঁটতে হাঁটতে
চন্দ্রমল্লিকার ঘ্রাণ দিতে,
        আমি পারি
তোমার অঙ্গে অঙ্গে
সোনালী ফুলের প্রসাধনী সাজাতে,
        আমি পারি
এনে দিতে তোমাকে বৃষ্টির দিনে
কচুরিপনার মধ্য থেকে একটি ডেও কলমি,
        আমি পারি
সন্ধ্যামালতির গল্প বলতে বলতে
একটি রাত কাটিয়ে দিতে,
        আমি পারি
ঝুমকোলতার কবিতা শুনিয়ে
তোমাকে ঘুম পড়াতে,
        আমি পারি
তোমার জন্য অশোকের পাপড়ির মত
ঝরে গিয়েও হাসতে,
        আমি পারি
তোমার ভাঙ্গা হৃদয়ে
চামেলি হয়ে ফুঁটে থাকতে!!

        আমি পারি না
অনুপের মত প্রতিনিয়ত
 মদপান করে ঘরে ফিরতে!
        আমি পারি না
রূপমের মতো তোমার শরীরে লোনা জল,
ঘর্মাক্ত শরীরে জড়িয়ে ধরে
দু’হাতে ব্রেরার হুক খুলতে!
        আমি পারি না
রাফিমের মতো তোমাকে ঘুরানোর কথা বলে
কোন এক পার্কের কোনে
পা’জামার বনটা আস্তে আস্তে খুলতে!
        আমি পারি না
আন্নাফ খানের মতো
প্রতিদিন এক একটা নতুন লীলাময়ী
নারীর সঙ্গ ভোগ করতে!
        আমি পারি না
মাজেদের মতো তোমার উলঙ্গ শরীরে
নাভীর উপরে হাত,
চুলবিছিয়ে দেওয়া বালিশে মাথা,
আর নরম তনুর সাথে তনু রেখে...!!
প্রয়োজন শেষে তোমাকে ছুড়ে ফেলতে \

 তাইতো তুমি আমাকে এতটাই ঘৃর্ণা করো,
উচ্চকণ্ঠে বলো আমি আজেবাজে কথা বলি
        তারপরও বলি
পড়ন্ত বিকালে ঝরে যাওয়া জবাদের মাঝে
এই যুবককে তাজা হয়ে ফুঁটে থাকতে দেখবে তুমি \


No comments

Powered by Blogger.