Header top Ads

বিজয়ের পতাকা -মোঃ আমিরুজ্জামান্


বিজয়ের পতাকা
 -মোঃ আমিরুজ্জামান্

 আমি মনে রেখেছি'অধুনালুপ্ত পাকিস্তানকে
 আমি মনে রেখেছি' অবহেলিত সোনার বাংলাকে
  আমি মনে রেখেছি' বর্ণবৈষম্যের নিষ্পেষিত মানুষকে
 আমি মনে রেখেছি' মানবতার নামে পৈশাচিক বর্বরতা কে
 আমি মনে রেখেছি' বঞ্চিত হাহাকারের কাহিনীকে

 আমি মনে রেখেছি' নির্মম বিভাজন বিচারককে
 আমি মনে রেখেছি' নির্লজ্জ হায়েনার  ভয়াল সোবলকে
আমি মনে রেখেছি' বেঈমান মীরজাফরের  কুট বুদ্ধিমত্তাকে
 আমি মনে রেখেছি' বিষাদ সিন্ধুতে বর্ণিত ইয়াজিদের
 শানিত সেনাপতি সীমার কে

 আমি মনে রেখেছি' একাত্তরের হানাদার খান সেনাকে
 আমি মনে রেখেছি' পরাধীন শৃঙ্খলিত বাঙালি জাতিকে
 আমি মনে রেখেছি' বিশ্বের সাহসী বীর মুক্তিযোদ্ধা কে
 আমি মনে রেখেছি' বিরঙ্গনা বাংলার মহিষী নারী কে
 আমি মনে রেখেছি' বাংলার রক্তে রাঙ্গানো ইতিহাসকে

 আমি মনে রেখেছি' ঊর্ধ্বমুখী গণজাগরণের  সোপানকে
 আমি মনে রেখেছি' স্বাধীন বাংলার জাতির পিতার স্বপ্নে লালিত মানচিত্র কে
 আমি মনে রেখেছি' বাংলায় 30 লক্ষ মানুষের
অর্জিত লাল সূর্যের বিজয় পতাকা কে
 আমি মনে রেখেছি' বৃহৎ মহৎ জাতির জাতিসত্তার উজ্জ্বল যবানিকা কে।

No comments

Powered by Blogger.