Header top Ads

Scenery Art School 2016 Drawing Nature Art

Scenery Art School 2016 Drawing Nature Art

See more about Drawing techniques, Pictures of maps and Draw a map. ... See More. How to DrawWorksheets for Young Artist: How to Draw A Monarch Butterfly Lesson and ... How To Draw NatureSketches | Amazingly Simple for Beginners.

I love to teach people to draw and paint and have tutored classes at the Isle of ... I am a 'Leader' for HF Holidays, running painting and drawing holidays all over .... caravan and camera's capturing landscape,nature and fine art scenes to sell to ...

art drawings for kids
2য় শ্রেণির ছাত্রি অবনী আঁকা গ্রামের কৃষক লাঙ্গল জয়াল,  গরু নিয়ে হাল চাষের জন্য মাঠে যাওয়ার দৃশ্য


art drawings for kids

2য় শ্রেণির ছাত্র সাইমুন রহমান আরিয়ান এর আঁকা গ্রামের মেঠ পথ এর প্রাকৃতিক দৃশ্য


art drawings for kids
2য় শ্রেণির ছাত্রি সুয়াদ রায়সার এর আঁকা গ্রামের মাঠে বালক বালিকার ঘুড়ি উড়ানোর দৃশ্য




art drawings for kids

2য় শ্রেণির ছাত্রি আরিনা ইসলাম লিজার  আঁকা গ্রামের মাঠে বালক বালিকার ঘুড়ি উড়ানোর দৃশ্য



art drawings for kids

2য় শ্রেণির ছাত্রি আরিনা ইসলাম লিজার  আঁকা গ্রামের মাঠে বালক বালিকার ঘুড়ি উড়ানোর দৃশ্য





art drawings for kids
2য় শ্রেণির ছাত্রি মারিয়ার আঁকা গ্রামের  দৃশ্য





art drawings for kids
2য় শ্রেণির ছাত্রি আর্শি এর আঁকা গ্রামের তাঁতিদের তাঁত শিল্প তৈরীর দৃশ্য




art drawings for kids
2য় শ্রেণির ছাত্র সাইমুন রহমান আরিয়ান এর আঁকা গ্রামের মাঠের প্রাকৃতিক দৃশ্য




art drawings for kids
2য় শ্রেণির ছাত্র সাইমুন রহমান আরিয়ান এর আঁকা গ্রামের মাঠে বালক বালিকার ঘুড়ি উড়ানোর দৃশ্য


আমাদের দেশে প্রচুর পরিমানে গুনি চিত্র শিল্পি আছে, কামরুল হাসান, এস এম সুলতান, মাহাবুবুর রহমান, কবি গুরু রবিন্দ্র নাথ সহ আরও অনেকেই জম্মেছিল আমার সোনার বাংলায়। কিন্তু আজ তারা নেই। বাংলার কমল মতি শিশু রূপসী বাংলার সত্যিকার রূপ দিতে তাদের মেধাকে বিতশিত করার জন্য দরকার চিত্র অংকন বা ছবি আঁকা। আমরা অনেকেই ভেবে থাকি শিশুরা কি পারবে এই কঠিন কাজ করতে? কিন্তু আপনারা সবাই জানেন বেত / কুঞ্চি যেমন কাঁচা অবস্থায় ইচ্ছা মত বাঁকানো যায়, শুকিয়ে কিন্ত তা সম্ভব না। তাই বলতে চাই এই কমলমতি শিশুর মন, হাত, ব্রেন সকল কিছুই এখন নরম এদের দিয়ে আপনি চা করাবেন সে তাই করতে সক্ষম হবে।
সত্তি কার অর্থে আমার কিছু ছাত্র/ ছাত্রি আছে যারা একেবারে লাজুক। বয়স 5 থেকে 10 বছরের মধ্যে নার্সারী, কেজি, ওয়ান বা দ্বিতীয়/ তৃতীয় শ্রেনিতে পড়ে কিন্তু এত সুন্দর সুন্দর ছবি অংকন করে যা কল্পনা অতিত। এরা সবাই আমার কাছে ছবি আঁকা শেখে। আমি মজা করে করে এদের সাথে ছবি আঁকি।
কখনও কখনও আমার নিজেরই মনে হয় এত সুন্দর ছবি! আমি অবাক হই। হ্যা তবে অনেকেই খুব তাড়াহুড়ো করে এবং মনে করে এটা খুব সহজ। তাই তারা রাতারাতি  বড় শিল্পী হয়ে যেতে চায়। আমি তাদেরকে বলি। আপনি কাজ করতে থাকেন লোকে কোন এক দিন আপনাকে বড় শিল্পী বলে আখ্যায়িত করবে।
আজ এথানে যে ছবি / Nature Art/ Drawing প্রকাশ করা হল তা Scenery Art School 2016  এর ছোট সোনা মনিদের আঁকা। যা তাদের খুব পছন্দনীয় । এদের এক একজন এক এক ক্লাসে পড়ে। তারা তাদের মনের মত ছবি আঁকা ক্লাসে ইচ্ছা খুশি ছবি আঁকে।
তাদের সকলের নাম এখানে প্রকাশ করা হলঃ আরিয়ান, আর্শি, অবনী, সুমাইয়া,সুমি, মিম, মারিয়া, সাদিয়া, বাবলি, বেলী, রুহানা ইসলাম, লিজা, সমুদ্র, সানজিদা, সুয়াদ রায়সা, আসমা খাতুন সহ আরও অনেকেই উপস্থিত ছিল।

No comments

Powered by Blogger.